Scroll to top

আয়কর মেলার দ্বিতীয় দিন- কর অঞ্চল রংপুর

আয়কর মেলার দ্বিতীয় দিন- কর অঞ্চল রংপুর



অদ্য ১৫ নভেম্বর’ ২০১৯ খ্রিষ্টাব্দ শুক্রবার কর অঞ্চল-রংপুর এর আওতাধীন দিনাজপুর ও লালমনিরহাট জেলায় এবং সৈয়দপুর ও পীরগঞ্জ উপজেলায় আয়কর মেলা শুরু হয়েছে। দিনাজপুর ও লালমনিরহাট জেলায় ৪ দিন ব্যাপী এবং সৈয়দপুর ও পীরগঞ্জ উপজেলায় ২ দিন ব্যাপী আয়কর মেলা চলবে।

দিনাজপুর জেলায় অফিস প্রাঙ্গন, নিমনগর বালুবাড়ি, দিনাজপুর এ “আয়কর মেলা-২০১৯” উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব খালিদ মাহমুদ চৌধুরী, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, নৌ পরিবহন মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মাহমুদুল আলম, জেলা প্রশাসক, দিনাজপুর; জনাব সৈয়দ আবু সায়েম, পুলিশ সুপার, দিনাজপুর; জনাব মোঃ আজিজুল ইমাম চৌধূরী, চেয়ারম্যান, জেলা পরিষদ, দিনাজপুর এবং জনাব সুজা-উর-রব চৌধুরী, সভাপতি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, দিনাজপুর। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ আবদুল লতিফ, কর কমিশনার, কর অঞ্চল-রংপুর।

লালমনিরহাট জেলায় জেলা পরিষদ অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টার, লালমনিরহাট এ “আয়কর মেলা-২০১৯” উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এ্যাড. মোঃ মতিয়ার রহমান, চেয়ারম্যান, জেলা পরিষদ, লালমনিরহাট, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ রিয়াজুল ইসলাম রিন্টু, মেয়র, লালমনিরহাট পৌরসভা, লালমনিরহাট; জনাব মোঃ সিরাজুল ইসলাম, সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, লালমনিরহাট। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব শেখ মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত কর কমিশনার, কর অঞ্চল-রংপুর।

সৈয়দপুর উপজেলায় উপ কর কমিশনারের কার্যালয়, নতুন বাবুপাড়া, সৈয়দপুর, নীলফামারী এ “আয়কর মেলা-২০১৯” উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিজ্ রাবেয়া আলীম, মাননীয় সংসদ সদস্য, সংসদীয় আসন-৩২৩, মহিলা আসন-২৩, সৈয়দপুর, নীলফামারী; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মোখছেদুল মোমিন, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, সৈয়দপুর, নীলফামারী; জনাব এস,এম, গোলাম কিবরিয়া, উপজেলা নির্বাহী অফিসার, সৈয়দপুর, নীলফামারী; জনাব আবুল কালাম আজাদ, সহ-সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, নীলফামারী; জনাব ইদ্রিস আলী, সভাপতি, দি সৈয়দপুর বণিক সমিতি, সৈয়দপুর, নীলফামারী। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ জসীমুদ্দিন আহম্মেদ, যুগ্ম কর কমিশনার, আপীলাত রেঞ্জ-৩, রংপুর।

পীরগঞ্জ উপজেলায় হায়দার আলী মার্কেট, বঙ্গবন্ধু সড়ক, পূর্ব চৌরাস্তা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও এ “আয়কর মেলা-২০১৯” উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনাব মোঃ জাহিদুর রহমান, মাননীয় সংসদ সদস্য, সংসদীয় আসন-৫, ঠাকুরগাঁও-৩। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আখতারুল ইসলাম, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পীরগঞ্জ, ঠাকুরগাঁও; জনাব মোঃ কশিরুল আলম, মেয়র, পীরগঞ্জ পৌরসভা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও; জনাব মোঃ রেজাউল করিম, উপজেলা নির্বাহী অফিসার, পীরগঞ্জ, ঠাকুরগাঁও; জনাব প্রদীপ কুমার রায়, অফিসার ইনচার্জ, পীরগঞ্জ থানা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও; জনাব মোঃ রেজওয়ানুল হক বিপ্লব, সাধারণ সম্পাদক, পীরগঞ্জ উপজেলা ইটভাটা মালিক সমিতি, পীরগঞ্জ, ঠাকুরগাঁও। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ মফিজুল ইসলাম, সহকারী কর কমিশনার, সার্কেল-১৯, ঠাকুরগাঁও, কর অঞ্চল-রংপুর।

পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ প্রতি বছর নিয়মিত আয়কর মেলা আয়োজনের জন্য ভুয়সী প্রশংসা করেন। তাঁরা তাদের বক্তব্যে বলেন যে এই ধরনের অনুষ্ঠান করদাতাবান্ধব পরিবেশ সৃষ্টিতে সহায়ক হিসেবে কাজ করে। এ ধরনের অনুষ্ঠান জাতীয় রাজস্ব ও উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। আলোচনা অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ফিতা কেটে মেলার উদ্বোধন করেন।

প্রথম দিনেই মেলাস্থলে করদাতাদের বিপুল উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যায়। বিপুল সংখ্যক করদাতাদের ভিড়ে মেলা প্রাঙ্গন মুখরিত হয়ে ওঠে। মেলায় নতুন-পুরাতন করদাতাদের আয়কর রিটার্ন গ্রহণের বুথ, আয়কর বিষয়ক পরামর্শ প্রদানের বুথ, আয়কর জমা দেওয়ার জন্য সোনালী ও জনতা ব্যাংকের ২টি বুথের সুবিধা সহ মুক্তিযোদ্ধা, সিনিয়র সিটিজেন, প্রতিবন্ধী ও মহিলা এবং সশস্ত্রবাহিনীর সদস্যদের আয়কর রিটার্ন দাখিলের সুবিধার্থে পৃথক ২টি বুথের ব্যবস্থা রাখা হয়েছে।