Scroll to top

আয়কর মেলা ২০১৯, কর অঞ্চল রংপুর ৫ম দিন

আয়কর মেলা ২০১৯, কর অঞ্চল রংপুর ৫ম দিন



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
কর কমিশনারের কার্যালয়
কর অঞ্চল-রংপুর
প্রেস বিজ্ঞপ্তি
তারিখঃ 18/11/2019খ্রিঃ

কর অঞ্চল-রংপুর কর্তৃক আয়োজিত আয়কর মেলার তথ্য

অদ্য ১8 নভেম্বর’ ২০১৯ খ্রিষ্টাব্দ সোমবার কর অঞ্চল-রংপুর এর অধিক্ষেত্রাধীন বদরগঞ্জ উপজেলায় আয়কর মেলা শুরু হয়েছে। উক্ত উপজেলায় 2 দিন ব্যাপী আয়কর মেলা চলবে।

উপ কর কমিশনারের কার্যালয়, উপজেলা পরিষদ সড়ক, বদরগঞ্জ এ “আয়কর মেলা-২০১৯” উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে জনাব আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী (ডিউক), মাননীয় সংসদ সদস্য, সংসদীয় আসন নং-২০, রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) ও সদস্য, সংসদীয় স্থায়ী কমিটি, অর্থ মন্ত্রণালয় সম্পর্কীয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ফজলে রাব্বি সুইট, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, বদরগঞ্জ, রংপুর; জনাব উত্তম কুমার সাহা, মেয়র, বদরগঞ্জ পৌরসভা, বদরগঞ্জ, রংপুর; জনাব মোঃ আহাসানুল হক চৌধুরী (টুটুল), সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ বদরগঞ্জ উপজেলা শাখা, রংপুর ও চেয়ারম্যান, বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ, বদরগঞ্জ, রংপুর এবং জনাব মোঃ হাসান তবিকুর চৌধুরী (পলিন), আহবায়ক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বদরগঞ্জ উপজেলা শাখা, রংপুর। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ জসীমুদ্দিন আহম্মেদ, যুগ্ম কর কমিশনার, আপীলাত রেঞ্জ-৩, রংপুর।

মেলাস্থলে করদাতাদের বিপুল উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যায়। বিপুল সংখ্যক করদাতাদের ভিড়ে মেলা প্রাঙ্গন মুখরিত হয়ে ওঠে। মেলায় নতুন-পুরাতন করদাতাদের আয়কর রিটার্ন গ্রহণের বুথ, আয়কর বিষয়ক পরামর্শ প্রদানের বুথ, আয়কর জমা দেওয়ার জন্য সোনালী ও জনতা ব্যাংকের ২টি বুথের সুবিধা সহ মুক্তিযোদ্ধা, সিনিয়র সিটিজেন, প্রতিবন্ধী ও মহিলা এবং সশস্ত্রবাহিনীর সদস্যদের আয়কর রিটার্ন দাখিলের সুবিধার্থে পৃথক ২টি বুথের ব্যবস্থা রাখা হয়েছে।

প্রত্যেক ভেন্যূতে আয়কর মেলা সকাল 9টা হতে বিকাল ৫টা পর্যন্ত চালু থাকে।

অদ্য কর অঞ্চল-রংপুর কর্তৃক আয়োজিত চলমান আয়কর মেলাতে মোট 7,807 জন করদাতা আয়কর রিটার্ন দাখিল করেন, দাখিলকৃত রিটার্নের বিপরীতে কর আদায় 2,09,35,441/- টাকা। নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেন 351 জন করদাতা। মেলায় সেবা গ্রহীতার সংখ্যা 15,877 জন।