Scroll to top

আয়কর মেলার শুভ উদ্বোধন।

আয়কর মেলার শুভ উদ্বোধন।



আজ ১৪ নভেম্বর (সকাল ৯:০০ – বিকাল ৫:০০) থেকে সারা দেশব্যাপী আয়কর মেলা শুভ উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল এফসিএ, এমপি।

করসেবা প্রদান ও কর সচেতনতা বাড়াতে প্রতিবছরের মতো এবারও দেশব্যাপী আয়কর মেলার আয়োজন করছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বৃহস্পতিবার থেকে রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে শুরু হয়েছে ঢাকার আয়কর মেলা ২০১৯। মেলা উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল এফসিএ, এমপি। সপ্তাহব্যাপী আয়কর মেলার প্রথমদিনেই আয়কর রিটার্ন দাখিল করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার দুপুরে অফিসার্স ক্লাবের মেলা প্রাঙ্গণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার আইনজীবী জনাব সিদ্দিক হোসেন চৌধুরী এই আয়কর রিটার্ন দাখিল করেন ।

এবারের কর মেলার স্লোগান, ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর।’ বৃহস্পতিবার শুরু হওয়া সপ্তাহব্যাপী আয়কর মেলা চলবে ২০ নভেম্বর পর্যন্ত।

রাজধানী ছাড়াও সব জেলা শহর এবং ৫৬টি উপজেলায় এবারের আয়কর মেলা অনুষ্ঠিত হচ্ছে। পাশাপাশি উপজেলা পর্যায়ে ৫৭টি গ্রোথ সেন্টারে এক দিন করে ভ্রাম্যমাণ মেলা অনুষ্ঠিত হবে।

বিভাগীয় শহরে ৭ দিনব্যাপী, জেলা শহরে ৪ দিনব্যাপী, ৪৮ উপজেলায় দুই দিন ও আট উপজেলায় এক দিনব্যাপী সর্বমোট ১২০ স্থানে আয়করমেলার আয়োজন করছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।