Scroll to top

চুয়াডাঙ্গায় শীর্ষ সাত করদাতার তিনজনই নারী

চুয়াডাঙ্গায় শীর্ষ সাত করদাতার তিনজনই নারী



চুয়াডাঙ্গায় জেলায় ২০১৮-১৯ করবর্ষে মনোনীত শীর্ষ সাত করদাতার মধ্যে তিনজনই নারী। ডায়মন্ড ওয়ার্ল্ডের পরিচালক সবিতা আগরওয়ালা ও ঠিকাদার সাইফুন্নাহার আক্তার শাম্মীকে জেলায় সর্বোচ্চ করদাতা এবং সাংসদ পত্নী আক্তারী জোয়ার্দ্দারকে সর্বোচ্চ নারী করদাতা হিসেবে মনোনীত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

মনোনীত বাকি চার শীর্ষ করদাতা হলেন ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা। তিনিও সর্বোচ্চ করদাতার তালিকায় উঠেছেন। এ ছাড়া ব্যবসায়ী শহিদুল হক মোল্লা ও খোরশেদ আলম দীর্ঘ মেয়াদি করদাতা এবং বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আবু তাহের মো. হাসানুজ্জামান তরুণ করদাতা মনোনীত হয়েছেন।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০১৮-১৯ করবর্ষে রিটার্ন দাখিল ও কর পরিশোধসহ বিভিন্ন সূচকের ভিত্তিতে চুয়াডাঙ্গা জেলার সাতজনকে শীর্ষ করদাতা হিসেবে মনোনীত করেছেন। যার মধ্যে সর্বোচ্চ করদাতা তিনজন, দীর্ঘ সময় দুজন, নারী সর্বোচ্চ করদাতা একজন এবং তরুণ করদাতা একজন। বর্তমানে এই সাতজনই নিজ নিজ ব্যবসা-প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

সর্বোচ্চ নারী করদাতা হিসেবে মনোনীত আক্তারী জোয়ার্দ্দার প্রথম আলোকে বলেন, ‘আয়কর পরিশোধের মাধ্যমে দেশের উন্নয়নে শরিক হতে পারার আলাদা একটি তৃপ্তি আছে। জাতীয় রাজস্ব বোর্ড আমাকে সর্বোচ্চ নারী করদাতার স্বীকৃতি দেওয়া আনন্দিত। করযোগ্য আয় যাঁরা করেন, তাঁদের প্রত্যেককেই কর দেওয়া উচিত।’

চুয়াডাঙ্গার এই সাতজনসহ খুলনা বিভাগের ১০ জেলার শীর্ষ ৭৭ করদাতাকে গতকাল বুধবার খুলনা কর অঞ্চলের উদ্যোগে নগরের একটি অভিজাত হোটেলে সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

News Source: প্রথম আলো