Scroll to top

নারায়ণগঞ্জে সেরা করদাতা মোল্লা সল্ট পরিবার

নারায়ণগঞ্জে সেরা করদাতা মোল্লা সল্ট পরিবার



কর অঞ্চল নারায়ণগঞ্জে ২০১৮-১৯ অর্থ বছরে চার ক্যাটাগরিতে ২১ জনকে কর সম্মাননা ও ক্রেস্ট দেওয়া হয়েছে। একই সঙ্গে আগামী চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। নারায়ণগঞ্জ শহরের দক্ষিণ সস্তাপুর এলাকায় এক কমিউনিটি সেন্টারে আজ বুধবার দুপুরে এ বিষয়ে একটি অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলায় সর্বোচ্চ আয়করদাতা হিসেবে মোল্লা সল্ট পরিবারের খবির উদ্দিন মোল্লা, তাঁর দুই ছেলে মোল্লা মো. মজনু ও মিজানুর রহমান মোল্লাকে সম্মাননা দেওয়া হয়েছে।

অন্যদিকে সর্বোচ্চ আয়করদাতা নারী হয়েছেন সাংসদ সেলিম ওসমানের স্ত্রী নাসরিন ওসমান। সর্বোচ্চ আয়কর দেওয়া তরুণ করদাতা বদরুল ইসলাম ও দীর্ঘ সময় আয়করদাতা হলেন সৈয়দ আক্তারুজ্জামান ও চাঁন মিয়া।

কর অঞ্চল নারায়ণগঞ্জ কর কমিশনার নাজমুল করিমের সভাপতিত্বে ওই উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিকেএমইএ সভাপতি ও সাংসদ এ কে এম সেলিম ওসমান। সাংসদ সেলিম ওসমান ব্যবসায়ীদের সঠিকভাবে আয়কর দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আয়কর দিলে গর্ব করে বলা যায়, দেশের বড় বড় প্রকল্পে ব্যয় হওয়া অর্থে আমাদের অংশীদারত্ব আছে।’

কর অঞ্চল নারায়ণগঞ্জ কর কমিশনার নাজমুল করিম বলেন, আগামী ১৪ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত আমন্ত্রণ কমিউনিটি সেন্টারে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত আয়কর মেলা চলবে। ১৬ থেকে ১৯ নভেম্বর মুন্সিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে, ১৭ থেকে ১৮ নভেম্বর রূপগঞ্জ আয়কর অফিস প্রাঙ্গণে এবং ১৯ থেকে ২০ নভেম্বর সোনারগাঁ উপজেলা আয়কর অফিসে আয়কর মেলায় আয়কর মেলা কার্যক্রম চলবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অতিরিক্ত কর কমিশনার আব্দুস সবুর, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল, অতিরিক্ত জেলা প্রশাসক রেহানা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী, কর অঞ্চল নারায়ণগঞ্জ উপ-কর কমিশনার সাজিদুল ইসলাম প্রমুখ।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সর্বোচ্চ আয়করদাতা হয়েছেন মৃত গিয়াস উদ্দিন আহমেদের তিন ছেলে হাসান আহমেদ, আরিফ আহমেদ ও মুসা আহমেদ। সর্বোচ্চ আয়করদাতা নারী হয়েছেন মৃত গিয়াস উদ্দিন আহম্মেদের স্ত্রী। সর্বোচ্চ আয়কর দেওয়া তরুণ করদাতা হয়েছেন সাংসদ শামীম ওসমানের ছেলে ইমতিনান ওসমান ওরফে অয়ন ওসমান। দীর্ঘ সময় আয়করদাতা হয়েছেন রুহুল আমিন ও মাহফুজ হোসেন।

মুন্সিগঞ্জ জেলায় সর্বোচ্চ আয়করদাতা হয়েছেন নজরুল ইসলাম, মজিবুর রহমান, তাসলিমা ইসলাম। সর্বোচ্চ আয়করদাতা নারী নাছিমা হোসেন। সর্বোচ্চ আয়কর দেওয়া তরুণ করদাতা মাঈনুল ইসলাম। দীর্ঘ সময় আয়করদাতা হয়েছেন জসীম উদ্দিন আহমেদ ও গোপাল গোপ।

 

News Source: প্রথম আলো